Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৫ মার্চ ২০২৩

আমিরাতে হাটহাজারী গুমানমর্দ্দন প্রবাসী পরিষদের অভিষেক ও মিলনমেলা

জাসেদুল ইসলাম
মার্চ ৫, ২০২৩ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

‘শেকড়ের টানে মিলব সবাই একসাথে’ এই শ্লোগানকে ধারণ করে সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরও দৃঢ় করার প্রত্যয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো গুমানমর্দ্দন প্রবাসী পরিষদের অভিষেক ও মিলনমেলা।

শুক্রবার (৩ মার্চ) বাংলাদেশ সমিতির শারজার বঙ্গবন্ধু হল রুমে পরিষদের কার্যক্রমকে গতিশীল করে তুলতে দেশ ও প্রবাসের মানবিক কাজে সহায়তাসহ নানান কার্যক্রম বাস্তবায়িত করার লক্ষ্যে নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক ও সম্মাননা অনুষ্ঠান জাকজমকপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

গুমানমর্দ্দন প্রবাসী পরিষদের নবগঠিত কমিটির সভাপতি মোঃ সিরাজুল হক টিপু সভাপতিত্বে সদস্য সচিব মোঃ সিরাজ দৌল্লাহ দুলালের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত মাধ্যমে পরিবেশন সূচনা ঘটে।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমিতির দুবাই উপদেষ্টা আবু জাফর।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বাংলাদেশ সমিতি শারজা সহ-সভাপতি ইসমাইল গণি চৌধুরী, সিআইপি আনিস উদ্দিন, দুবাই কনসুলেট প্রথম সচিব শ্রম ফকির মনোয়ার, হেড অফ মোজাফফর হোসেন, কমিউনিটি নেতা আনসারুল হক আনসার,মীর আহমেদ,মোঃ জাহাঙ্গীর আলম,মোঃ তাজ উদ্দিন,  ইন্জিঃ সুবোধ চৌধুরী,এস,এম শফিকুল ইসলাম, এমরানুল হক বাবুল, মোঃ নিজাম উদ্দিন, কাজী মোঃ ওমর গণি, মোঃ আলম,একরামুল হক চৌধুরী, সংঠনের উপদেষ্টা আব্দুস সাত্তার, মোঃ সেলিম চৌধুরী, নুর খায়ের,নুরুল আমিন, নবগঠিত সাধারণ সম্পাদক মোঃ দিদারুল আলম, সদস্য নাসির উদ্দিন, মোঃ জাফর আলমসহ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং  প্রবাসীদের কল্যাণে আরও বেশি সম্পৃক্ত ও সহযোগী করতে একযোগে কাজ করতে হবে। প্রবাসীদের জীবন অনেক কষ্টের। পরিবার ও প্রিয় জনদের রেখে প্রবাস জীবনে পাড়ি জমাতে হয়। আর নিজের ভাগ্য উন্নতি করার জন্য অক্লান্ত পরিশ্রম করতে হয়। তাই যারা বাংলাদেশি আমিরাতে অবস্থানরত রেমিট্যান্স যোদ্ধারা রয়েছে, সবাই একটি পরিবারের সন্তান। সবার প্রয়োজন সুখে দুঃখে একে-অপরের সাথে অংশীদারীত্ব হয়ে কাজ করা।

আলোচনা শেষে নবগঠিত কমিটির সকলকে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং অনুষ্ঠানে আগত অতিথিকে নবগঠিত কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন পরিষদের নেতৃবৃন্দ।

পরিশেষে এই গুমানমর্দ্দন প্রবাসী পরিষদের সফলতা কামনা করে মেজ্জানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।