Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১১ জুলাই ২০২৩

হোয়াইটওয়াশ এড়াতে টাইগারদের দরকার ১২৭ রান

স্পোর্টস ডেস্ক
জুলাই ১১, ২০২৩ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের শেষ ওয়ানডে ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। মঙ্গলবার চট্টগ্রামে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তান। ব্যাটিংয়ে নেমে টাইগারদের বোলিং তোপে ১২৬ রানে অলআউট হয় সফরকারীরা। ১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে বাংলাদেশ।
 
এর আগে ব্যাটিংয়ে নেমে শুরতেই দুই উইকেট হারায় সফরকারীরা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইব্রাহিম জাদরানকে ১ রানে ও রহমত শাহকে ০ রানে ফিরিয়ে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন পেসার শরিফুল ইসলাম। আগের ম্যাচের জয়ের নায়ক রহমানুল্লাহ গুরবাজ এদিন ৬ রান করে ব্যর্থ হয়ে ফেরেন। ১ রান করে গুরবাজের দেখানো পথে হাটেন মোহাম্মদ নবী। দলীয় ১৫ রানে ব্যাটিং লাইনের ৪ প্রান ভোমরাকে হারিয়ে চাপে পড়ে আফগানিস্তান। এরপর আবারো উইকেট মিছিল শুরু করেন আফগান ব্যাটাররা।
 
 নাজিবুল্লাহ জাদরান (১০), আব্দুল রহমান (৪) এবং জিয়া রহমান ৪ রানে আউট হলে দলকে শতক পার করান আজমতুল্লাহ ওমারজাই। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ৬৭ বলে ফিফটি পূরণ করেন তিনি। ১১ রানে মুজিবের আউটের পর ৫৬ রানে ওমারজাই আউট হলে ১২৬ রানে অলআউট হয় আফগানরা। এতে বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১২৭ রান।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেটে শিকার করেছেন শরিফুল ইসলাম। তাসকিন ও তাইজুল দুইটি করে উইকেট শিকার করেন। এছাড়া সাকিব ও মিরাজ একটি করে উইকেট শিকার করেন।