Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩

হার দিয়ে এশিয়ান গেমস শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আজ (মঙ্গলবার) থেকে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের এশিয়ান গেমস মিশন শুরু হয়েছে। যদিও শক্তিমত্তায় কিছুটা এগিয়ে থাকা মিয়ানমারের (১৬০) বিপক্ষে শেষটা ভালো হয়নি তাদের। প্রথমার্ধে সমান লড়াই দেখালেও, দ্বিতীয়ার্ধে ১০ জনের প্রতিপক্ষের সঙ্গেও পেরে উঠেনি বাংলাদেশ। ১-০ গোলের হার দিয়ে তারা প্রতিযোগিতা শুরু করেছে।

চীনের হাংজুতে জিয়া ওশান স্পোর্টস সেন্টারে মুখোমুখি লড়াইয়ে নামে দু’দল। যেখানে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে সেই ফল পাল্টে যায় বাংলাদেশ ফুটবলারের আত্মঘাতি গোলে। এরপর ৭৫ মিনিটে মিয়ানমারের এক ডিফেন্ডার লাল কার্ড দেখায় ১০ জনের দলের বিপক্ষেও সুবিধা আদায় করতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা।

এর আগে ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ ছিল বাংলাদেশের সামনে। ফয়সাল আহমেদ ফাহিমের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। পুরো ম্যাচজুড়ে বাংলাদেশ এভাবে প্রতি-আক্রমণ করে যায়।

বিরতির পর ৬১ মিনিটে রবিউলের ফ্রি-কিক প্রতিহত করে দেন মিয়ানমার গোলরক্ষক। এরপর ৬ মিনিট পরই বাংলাদেশ আত্মঘাতী গোল থেকে পিছিয়ে পড়ে। ক্রস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে ফেলেন বাংলাদেশি ফুটবলার। পরবর্তীতে তাদের এক ফুটবলার পাল্টা আক্রমণে পোস্টে ঢোকার আগে কড়া ট্যাকল করে বসেন মিয়ানমারের ডিফেন্ডার। রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখানোয় ৭৫ মিনিটেই মিয়ানমার ১০ জনের দলে পরিণত হয়।

শেষদিকে ফ্রি-কিক থেকে আবারও রবিউলের নেওয়া শট ঠেকিয়ে দেন মিয়ানমার গোলকিপার। এরপর সুমন রেজার একটি প্রচেষ্টাও গোলবারে লেগে প্রতিহত হয়। ফলে ১-০ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। গ্রুপের পরবর্তী ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে।