Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৩ জুলাই ২০২৩

হার দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
জুলাই ১৩, ২০২৩ ৭:১১ অপরাহ্ণ
Link Copied!

ইমার্জিং এশিয়া কাপের শুরুটা জয় দিয়ে করতে পারলো না বাংলাদেশ এ দল। শ্রীলঙ্কার সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিকদের কাছে ৪৮ রানে হেরেছে সাইফ হাসানের দল। লঙ্কানদের ৩৪৯ রানের জবাব দিতে নেমে বাংলাদেশ গুটিয়ে গেছে ৩০১ রানে। টাইগারদের হারের ব্যবধান ৪৮ রান।
 
লঙ্কানদের ৩৪৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেন দুই টাইগার ওপেনার নাঈম শেখ ও তানজিদ হাসান তামিম। তবে ইনিংস বড় করতে পারেননি নাঈম। ২৫ বলে দুই ছক্কা ও এক বাউন্ডারিতে ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আরেক প্রান্তে আক্রমণাত্মক ব্যাটিং করে ৩৭ বলেই ফিফটি তুলে নেন তামিম। কিন্তু ফিফটি করার পর বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ৩৯ বলে ১১ চারে চামিকা করুণারত্নের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপর ২৪ বলে ৩ বাউন্ডারিতে ২৬ রান করে জাকির হাসান আউট হলে জেতার আশা কঠিন হয়ে যায় বাংলাদেশের।
অধিনায়ক সাইফ হাসান চেষ্টা করেছিলেন দলের সংগ্রহ বাড়াতে। কিন্তু ৪৬ বলে ৪ বাউন্ডারি ও তিন ছক্কায় ৫৩ রান করে ফেরেন তিনিও। টাইগারদের হয়ে ইনিংসের শুরুটা মোটামুটি ভালো করেছিলেন প্রায় সব ব্যাটারই। একমাত্র আকবর আলী ফিরেছেন গোল্ডেন ডাক মেরে। পরে শেখ মাহেদি ও সৌম্য সরকার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদের দুজনের লড়াই যথেষ্ট হয়নি জেতার জন্য। সৌম্য করেন ৪৬ বলে ৪২ রান; মাহেদির ব্যাট থেকে আসে ৩০ বলে ৩১ রানের ইনিংস। শেষের দিকে একাই লড়েছিলেন রাকিবুল ইসলাম। কিন্তু তার ৩৬ বলে ৪০ রানের ইনিংস বাংলাদেশের হারের ব্যবধানে কমিয়েছে শুধু। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন দুশান হেমন্থা ও প্রমদ মাধুসান।
 
এরআগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন লঙ্কান দুই ওপেনার আভিষ্কা ফার্নান্দো ও লাসিথ ক্রসপুলে। ৭ ওভারের শেষ বলে শেখ মাহেদীর বলে লাসিথ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। এরপর মিনোদ ভানুকাকে নিয়ে ১২৫ রানের জুটি গড়েন ফার্নান্দো। ৫৫ বলে ৪ বাউন্ডারি ও তিন ছক্কায় ৫৭ রান করা ভানুকাকে আউট করে সেই জুটি ভাঙেন পেসার রিপন মন্ডল। এরপর আরও একটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান এই পেসার।
 
কিন্তু এরপর উইকেটে এসে আক্রমণাত্মক ব্যাটিং করেন পাসিন্দু সুরিয়াবান্দারা। মাত্র ৩২ বল খেলে ৪ বাউন্ডারি ও দুই ছক্কায় ৪৩ রান করেন তিনি। দলীয় ২৭১ রানে সেঞ্চুরি করা ফার্নান্দোকে ফেরান সৌম্য। এরপর উইকেটে এসে আক্রমণাত্মক ব্যাটিং করে দলের সংগ্রহ তিনশোর্দ্ধ করেন অ্যাসেন বান্দারা ও দুনিথ ওয়েলালাগে। ২৫ বলে ৩৫ রান করা বান্দারাকে ফেরান সৌম্য। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট শিকার করেন পেসার রিপন মন্ডল ও সৌম্য সরকার। ১টি করে উইকেট নেন শেখ মাহেদী হাসান ও রাকিবুল ইসলাম।