Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৬ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সরকারের সময় শেষ হয়ে গেছে : জাহিদ 

অনলাইন ডেস্ক
আগস্ট ২৬, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, সরকারের সময় শেষ হয়ে গেছে। দেশবাসী জেগে উঠছে। তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার হবে ইনশাআল্লাহ। নিপীড়ন করে জনগণের আন্দোলন দমানো যাবে না। গণতান্ত্রিক আন্দোলনের বিজয় সুনিশ্চিত। সরকার যদি মনে করে ২০১৪ ও ২০১৮ সালের কায়দায় দিনের ভোট রাতে ডাকাতি করবে, তাহলে ভুল করবে। দেশের মানুষ আর কোনো প্রহসনের নির্বাচনে অংশ নেবে না।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে খুলনায় কালো পতাকা মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ জেড এম জাহিদ হোসেন বলেন, সরকার ২০১৪  সালে বিনাভোটে ক্ষমতায় বসেছে। ২০১৮ সালে দিনের ভোট রাতে করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে রেখেছে। বর্তমানে এই জনবিচ্ছিন্ন সরকার জনগণের দাবি উপেক্ষা করে বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে আবারো অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার পাঁয়তারা করছে। দেশের মানুষ দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করে ঘরে ফিরবো।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতারা এখন আবোল-তাবোল বকছেন। এখন তাদের বিদায়ের পালা। বিএনপির সঙ্গে দেশের জনগণ রাস্তায় নেমেছে, আওয়ামী লীগের পতন অনিবার্য। দেশের মালিকানা জনগণের, বিএনপির আন্দোলন এখন দেশের গণতন্ত্রকামী জনগণের দাবিতে পরিণত হয়েছে। চলমান আন্দোলনের কাফেলায় অংশ নিয়েছে কৃষক-শ্রমিক-মেহনতি মানুষসহ বিভিন্ন পেশাজীবীরা। সরকার ভোটের জন্য জনগণের কাছে যাওয়ার প্রয়োজন মনে করছে না। জনগণের ভোটের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা বিভিন্ন দেশে ঘুরে বেড়াচ্ছে। তারা মুখে গণতন্ত্রের কথা বলছে অথচ কাজে বাকশাল কায়েম করছে।

এ জেড এম জাহিদ হোসেন বলেন, আর যেন কেউ ভোটাধিকার কেড়ে নিতে না পারে সেদিকে নজর রাখতে হবে। আন্দোলনে জয় সুনিশ্চিত- খালেদা জিয়া মুক্ত হবেন, তারেক রহমান দেশে ফিরে আসবেন, দেশে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত হবে, তারপর নির্বাচন হবে। একদফা আন্দোলন মানেই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশে পরিবর্তন আনা। কিন্তু সরকার কিছুতেই এ জন দাবি মানতে চাইবে না। কারণ তারা জনবিচ্ছিন্ন। অবৈধ সরকারকে এখন দেশ-বিদেশের সবাই ধিক্কার জানাচ্ছে।

মহানগর বিএনপির আহ্বায়ক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত।

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ সাবিরুল হক সাবু, কাজী আলাউদ্দিন প্রমুখ।

বিকেল ৩টার পর থেকেই বিভিন্ন ওয়ার্ড, থানা ও উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে কালো পতাকা সহকারে নগরীর কে.ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হন। সেখান থেকে কালো পতাকা মিছিলটি শুরু হয়ে স্যার ইকবাল রোড, লোয়ার যশোর রোডসহ কয়েকটি রোড প্রদক্ষিণ করে পাওয়ার হাউস মোড়ে গিয়ে শেষ হয়।