Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৪ সেপ্টেম্বর ২০২৩

লিটন ফিরলে বাদ পড়বেন কে?

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ৪, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ
Link Copied!

সোমবার রাতে পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বেন লিটন দাস। অর্থাৎ আগামীকালের মধ্যেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এই ওপেনারকে খেলাতে দল থেকে বাদ দিতে হবে অন্য কোনো সদস্যকে। সেক্ষেত্রে বাদ পড়বেন কে?

লিটনের বদলি হিসেবে স্কোয়াডে ডাকা হয়েছিল এনামুল হক বিজয়কে। তাই লিটন ফিরলে বিজয়ের জায়গা হারানোর সম্ভাবনা সবথেকে বেশি। কিন্তু এখানে বাধা হতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম। এসিসির আইন অনুযায়ী, টুর্নামেন্ট শুরুর পর নির্দিষ্ট কোনো কারণ ছাড়া স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে না কোনো দল।

তবে চোট কিংবা নির্দিষ্ট কোনো কারণে স্কোয়াডের কোনো সদস্য ছিটকে গেলে তার পরিবর্তে অন্য একজনকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পারবে। যে সুবিধা নিয়ে লিটনের পরিবর্তে এনামুল হক বিজয়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার লিটনকে দলে ফেরাতে অন্য কোনো সদস্যকে বাদ দিতে হবে। সেক্ষেত্রে কারও চোট হতে পারে সহজ সমাধান। তবে এটা কখনোই চাইবে না বিসিবি। কারণ প্রতেকটা ক্রিকেটারই তাদের জন্য গুরুত্বপূর্ণ। তাই চোট ছাড়া অন্য কোনো পথ খুঁজবে বোর্ড। স্বাভাবিকভাবে এর সহজ কোনো সমাধান নেই।

যদি চোট ছাড়া অন্য কোন উপায় বিসিবির সামনে খোলা থাকে, তাহলে বাদ পড়বেন বিজয়ই। কারণ নাঈম প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে খোলস ছেড়ে বেরিয়ে আসার ইঙ্গিত দিয়েছেন। তাছাড়া তানজিদ তামিমকে এক ম্যাচ খেলিয়েই স্কোয়াড থেকে বাদ দেওয়াটা দৃষ্টিকটু। তাই সবমিলিয়ে লিটন ফিরলে বিজয়কেই জায়গা হারাতে হতে পারে।