Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৯ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রোনালদোকে ছাড়িয়ে মেসির ‘ভিউ’ রেকর্ড

স্পোর্টস ডেস্ক
জুলাই ১৯, ২০২৩ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

রেকর্ড যেন লিওনেল মেসির পিছুই ছাড়ছে না। বিশ্ব ফুটবলের প্রায় বেশিরভাগ রেকর্ড নিজের করে নিয়েছেন বহু আগেই। এবার যেন রীতিমতো ইন্টারনেটেও রাজত্ব করছেন তিনি। আর এখানেও তার প্রতিদ্বন্দ্বীর ভূমিকায় আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল মাঠে দুজনের লড়াই এখন ছড়িয়ে পড়েছে ইন্টারনেটের জগতেও।

সম্প্রতি ফুটবল কিংবদন্তি ডেভিড বেকহ্যামের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন তিনি। দুদিন আগেই ক্লাবের সমর্থকদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়েছে তাকে। আর মেসিকে বরণ করে নেয়ার সেই অনুষ্ঠানও এবার গড়েছে নতুন এক রেকর্ড। সারাবিশ্বের মোট ৩ দশমিক ৫ বিলিয়ন মানুষ দেখেছেন মেসি বরণের সেই অনুষ্ঠান।

এর আগে, ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ভিউ ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০২২ সালের বিশ্বকাপের পরপরই সৌদি আরবের লিগে পা রেখেছিলেন এই পর্তুগিজ মহাতারকা। সৌদি ভক্তদের সাথে রোনালদোকে পরিচয় করিয়ে দেয়ার সেই অনুষ্ঠান দেখেছিল ৩ বিলিয়নের বেশি মানুষ।

গত ১৭ জুলাই পর্যন্ত এটিই ছিল সবচেয়ে বেশি ভিউ এর অনুষ্ঠান। তবে ইন্টার মায়ামির হয়ে মেসিকে বরণ করার অনুষ্ঠান ছাপিয়ে গেলো সেই আগের রেকর্ডটাও।

ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনকে ইন্টার মায়ামির মালিক ডেভিড বেকহ্যাম জানান, ইতিহাসের সেরা খেলোয়াড়কে আমরা নিজেদের শহরে এবং ক্লাবে পেয়েছি। এটি সারা বিশ্বের নজরে এসেছে। এমন একটা কিছুই আমাদের প্রত্যাশা ছিল। লিও’র পরিচয় পর্বের অনুষ্ঠান চলাকালে আমাদের সাড়ে ৩ বিলিয়ন ভিউ ছিল। এটা সত্যিই বড় কিছু।’

মেসি এবং রোনালদোর আগে সবচেয়ে বেশি ভিউ এর রেকর্ড ছিল বিশ্বকাপ ফাইনালের। কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপের ফাইনাল দেখেছে ১ বিলিয়নের বেশি মানুষ।