Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২০ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাতে মুখোমুখি ব্রাজিল-সেনেগাল, দেখবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক
জুন ২০, ২০২৩ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বর্ণবাদ বিরোধী প্রচারণার অংশ হিসেবে ফিফা উইন্ডোতে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গিনির বিপক্ষে ৪-১ ব্যবধানে বড় জয়ের পর দ্বিতীয় ম্যাচে এবার সেলেসাওদের প্রতিপক্ষ আফ্রিকা চ্যাম্পিয়ন সেনেগাল। আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১ টায় পর্তুগালের লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে’তে দল দুটি মুখোমুখি হবে।
 
কাতার বিশ্বকাপে ব্রাজিলকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা ছিল অনেক উঁচুতে। কিন্তু আরও একবার বিশ্ব সেরার মঞ্চ থেকে খালি হাতেই ফিরতে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এরপর থেকে দলটিতে নেই কোনো স্থায়ী কোচ। এরপর প্রীতি ম্যাচে মরক্কোর বিপক্ষেও হার। এতে যেন নিজেদের চেনা ছন্দই হারিয়ে ফেলেছিল সেলেসাওরা। কোচবিহীন দলটিকে ছন্দে ফেরাতে খুব প্রয়োজন ছিল একটি জয়ের। আফ্রিকান দেশ গিনির বিপক্ষে সেই আশা তারা বড় ব্যবধানে পূরণ করেছে।
এ নিয়ে দ্বিতীয়বারের মতো দেখা হচ্ছে এই দুই দলের। ২০১৯ সালে সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল ব্রাজিল। সেবারের ম্যাচটি ১-১ গোলের সমতায় শেষ হয়েছিল। তবে এই ম্যাচে একপ্রকার পরীক্ষাতেই পড়তে হতে পারে ভিনিদের। কারণ, বেশ ফর্মেই আছেন র‍্যাঙ্কিংয়ে ১৮ নম্বরে থাকা দলটির সেরা তারকা সাদিও মানে। অন্যদিকে, হাঁটুর ইনজুরিতে ভুগছেন রদ্রিগো। এ কারণে ভিনি-রদ্রিগো জুটির রসায়ন দেখার সুযোগ মিস করতে পারেন সেলেসাও সমর্থকরা।
খেলা দেখবেন যেভাবে-
ব্রাজিল সমর্থকদের জন্য দুঃসংবাদ, ম্যাচটি দক্ষিণ এশিয়ার কোনো টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে না। তবে দক্ষিণ আমেরিকান একটি ওটিটি প্ল্যাটফর্ম এই ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। গুগল প্লে স্টোরে ওটিটি প্ল্যাটফর্মের ‘ফ্যানাটিজ’ (Fanatiz) নামের অ্যাপটি পাওয়া যাবে। অন্যদিকে ফোটমোবে (fotmob) সরাসরি লাইভ স্কোর দেখা যাবে। এছাড়া নিচের এই লিংকে গিয়েও দেখা যাবে লাইভ ম্যাচ- https://online.yalla–live.com/