Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

যে ওয়েবসাইটে পাবেন বিশ্বকাপের টিকিট

স্পোর্টস ডেস্ক
আগস্ট ২৪, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

আর মাত্র ৪১ দিন পরই আইসিসির মহাযজ্ঞ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠতে যাচ্ছে। আকর্ষণীয় এই মেগা ইভেন্টের সূচি ইতোমধ্যে ঘোষণার পর সংশোধনও করা হয়েছে একবার। এবার বহুল চাহিদাপূর্ণ আসরটির টিকিট বিক্রি শুরু হচ্ছে। আগামীকাল (শুক্রবার) থেকে বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে ‌‘বুকমাইশো’ ওয়েবসাইট থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এই তথ্য জানিয়েছে। তবে মাস্টারকার্ড-ধারীরা আজ (২৪ আগস্ট) থেকেই অনলাইনে বিশ্বকাপের টিকিট সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশি সমর্থকদের জন্য সুখবর হচ্ছে, আসন্ন টুর্নামেন্টটির ম্যাচগুলোর টিকিট অনলাইনেই কেনার সুযোগ থাকছে। আগে থেকেই ওয়ানডে বিশ্বকাপের টিকিট বুকিং-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দেয় আইসিসি। বিশ্বকাপের টিকিট পেতে হলে প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অফিসিয়াল সাইটে নথিভুক্ত করবেন, তারাই অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন।

এ নিয়ে গতকাল (বুধবার) বিসিসিআই অনলাইনে বিশ্বকাপের টিকিট বিক্রির প্লাটফর্ম হিসেবে ভারতের বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশো’র (BookMyShow) নাম ঘোষণা করে। এখান থেকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচসহ সব ম্যাচেরই টিকিট কেনা যাবে। এভাবে ৭ দফায় ছাড়া হবে বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকিট।

বিসিসিআই-এর বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘বুকমাইশো’ ওয়েবসাইট থেকে কেনা যাবে অনলাইন টিকিট। ২৫ আগস্ট রাত ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ড-এর জন্য ২৪ ঘণ্টার বিশেষ প্রি-সেল উইন্ডো খোলা থাকবে। যেখানে মাস্টারকার্ড ব্যবহারকারীরা নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টা আগে থেকে বিশ্বকাপের টিকেট বুক করতে পারবেন। অর্থাৎ, আজ সন্ধ্যা সাড়ে ৬টায় (বাংলাদেশ সময়) এই প্রি-সেল শুরু হয়েছে।

প্রি-সেলের নিয়মে ভারতের ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূলপর্বের সব ম্যাচেরই টিকিট কেনা যাবে। ভারতের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে ২৯ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায়। এরপর ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে দুটি সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল।

অন্যান্য সাধারণ কার্ডধারীরা ‘বুকমাইশো’ ওয়েবসাইটে আগামীকাল রাত সাড়ে ৮টা থেকে (২৫ আগস্ট) টিকিট কিনতে পারবেন। পরবর্তীতে ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা থেকে পাওয়া যাবে সেমিফাইনাল ও ফাইনালের টিকিট।