Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩

মেসির চোখে সেরা ডিফেন্ডার কে?

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১২, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

জীবনে মেসি কম ডিফেন্ডারের মুখোমুখি হননি। কৈশোরের বার্সেলোনায় প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন ইতালিয়ান কিংবদন্তি ফ্যাবিও ক্যানাভারোকে। তার প্রতিপক্ষ ছিলেন সার্জিও রামোস, রিও ফার্দিনান্দ, নেমানিয়া ভিদিচ, আলেসান্দ্রো নেস্তা কিংবা ব্রাজিলের থিয়াগো সিলভার মত নামী সব মুখ। তবে, মেসি জানালেন এদের কেউই তার চোখে সেরা ডিফেন্ডার না।

গত ১৭ বছরে অজস্রবার প্রতিপক্ষের ডিফেন্ডারদের ঘুম কেড়ে নিয়েছিলেন মেসি। ডিফেন্ডার সম্পর্কে বেশ ভালোই ধারণা আছে তার। তবে নিজের চোখে সেরা ডিফেন্ডার হিসেবে অতীতের কেউ না, বরং নিজের বর্তমান এক সতীর্থকেই বেছে নিয়েছেন তিনি। আর্জেন্টাইন সতীর্থ ক্রিশ্চিয়ান ‘কুতি’ রোমেরোকেই সেরা ডিফেন্ডারের খেতাব দিচ্ছেন লিও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের দেখা সেরা ডিফেন্ডার হিসেবে কুতি রোমেরোর নাম উল্লেখ করেন মেসি, ‘এই মুহূর্তে সে বিশ্বের সেরা ডিফেন্ডার। রক্ষণে তার উপস্থিতি সম্ভবত আমার সঙ্গে ঘটা সবচেয়ে ভালো দিক।’

কুতি রোমেরোর মানসিকতার প্রশংসাও করেছেন মেসি, ‘সে সবসময় আমাকে উপরে খেলতে বাধ্য করে। কারণ প্রতিপক্ষের বিরুদ্ধে সে একাই লড়তে চায়।’

অবশ্য রোমেরোকে নিয়ে লিওর মুগ্ধতা এবারই প্রথম না। বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডারকে এর আগেও বহুবারই প্রশংসায় ভাসিয়েছিলেন মেসি।

নেটফ্লিক্সে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে প্রকাশিত ডকুমেন্টারিতেও রোমেরোর প্রশংসা ঝরেছিল তার কণ্ঠে, ‘কুতির (রোমেরো) উপস্থিতি আমাদের জন্য অসাধারণ কিছু। এই মুহুর্তের জন্যে যেমন, ঠিক তেমনি দলের ভবিষ্যতের জন্যেও।

২৫ বছর বয়েসী ক্রিশ্চিয়ান রোমেরো এখন খেলছেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে। নতুন কোচ অ্যাঞ্জে পোস্তেকগ্লুর অধীনে নিজেকে নতুন করে মেলে ধরেছেন এই আর্জেন্টাইন। ৪ ম্যাচে পেয়েছেন ২ গোল। রক্ষণের পাশাপাশি আক্রমণেও আজকাল বেশ দক্ষতা দেখাচ্ছেন ২৫ বছর বয়েসী এই তারকা। আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকা, ফিনালিসিমা আর বিশ্বকাপ জয়েও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।