Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩

মেসিদের কোপা আমেরিকার জার্সি ফাঁস

স্পোর্টস ডেস্ক
জুন ২২, ২০২৩ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

একদিন আগেই ২০২৪ কোপা আমেরিকার দিনক্ষণ ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। টুর্নামেন্টটির প্রায় বছর খানেক আগেই এবার ফাঁস হয়ে গেল কোপার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার হোম জার্সি।
 
খেলার সরঞ্জাম ও বিভিন্ন দলের কিটভিত্তিক ওয়েবসাইট ফুটি হেডলাইনসের বরাত দিয়ে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতিমুহূর্তের আপডেট দেওয়া নির্ভরযোগ্য মাধ্যম মুন্দো আলবিসেলেস্তে এ খবর জানিয়েছে।
জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস আর্জেন্টিনার জার্সির স্পন্সর। বিশ্বখ্যাত এই প্রতিষ্ঠানের প্রকাশের আগেই ফুটি হেডলাইনস জার্সির ছবি প্রকাশ করেছে।
 
 
দুই আসর পর আবারও যুক্তরাষ্ট্রে ফিরছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। টুর্নামেন্টটির ঠিক এক বছর আগেই গতকাল (বুধবার) আসরের তারিখ ঘোষণা করে দিনগননা শুরু করেছে কনমেবল। অর্থাৎ তারিখ ঘোষণার দিন থেকে ৩৬৫ দিন পরে অনুষ্ঠিত হবে আসরটি।
কনমেবলের ১০ দলের সঙ্গে অংশ নেবে কনকাকাফের ৬ দল। ইতিহাসে দ্বিতীয়বারের মতো ১৬ দলের অংশগ্রহণে আগামী ২০২৪ সালে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। কনমেবল প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডমিনগুয়েজ বলেন, মোট ২৫ দিন ধরে এ টুর্নামেন্ট হবে। কোন কোন শহর ও স্টেডিয়ামে ম্যাচগুলো গড়াবে-তা শিগগিরই জানিয়ে দেওয়া হবে। সেই সঙ্গে পূর্ণাঙ্গ সময়সূচিও জানানো হবে।
 
আগামী ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় বসবে বিশ্বকাপের আসর। সঙ্গত কারণে কোপা আমেরিকাকে মেসি-নেইমারদের জন্য বিশ্বমঞ্চের মহড়া বলছেন ফুটবল বোদ্ধারা। তাই মহাদেশের লড়াইয়ে নামতে উন্মুখ হয়ে আছে দলগুলো।