Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১১ অক্টোবর ২০২৩

মাহমুদউল্লাহকে বাদ দেওয়ায় অবাক বাংলাদেশের কোচ

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ১১, ২০২৩ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপে শুরুটা যেমন উজ্জ্বল ছিল, দ্বিতীয় ম্যাচে এসে তা আর ধরে রাখা হয়নি বাংলাদেশের। ইংল্যান্ডের সঙ্গে হার এসেছে ১৩৭ রানে। রানের নিরিখে এটি বিশ্বকাপের চতুর্থ বৃহত্তম জয়। ৩৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের রানের চাকা থেমেছে ২২৭ রানে। মুশফিকুর রহিম এবং লিটন দাস ছাড়া মোটাদাগে ব্যর্থ হয়েছে পুরো ব্যাটিং ইউনিট।

এমন এক ম্যাচে আরও একবার ঘুরেফিরে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের প্রসঙ্গ। বিশেষ করে লোয়ার মিডল অর্ডারে তার অভাবকে স্মরণে এনেছেন অনেকেই। সে তালিকায় আছেন সাবেক ক্রিকেটাররাও। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কনসালটেন্ট এবং ভারতের সাবেক ওপেনিং ব্যাটার ওয়াসিম জাফরও বিষ্মিত রিয়াদের না থাকায়।

ইএসপিএন ক্রিকইনফোতে বাংলাদেশের ম্যাচশেষে সাক্ষাতে রিয়াদ ইস্যুতে নিজের অবস্থান জানান ওয়াসিম জাফর। টস জিতে বল করার ব্যাখ্যাও দিয়েছেন তিনি, ‘টসের সিদ্ধান্তটা আমি বুঝতে পেরেছি। তারা আগে বোলিং করেই আফগানিস্তানের বিপক্ষে জিতেছিল। উইকেটেও আপনি কিছুটা আর্দ্রতা আশা করতেই পারেন। আর বাংলাদেশের বোলিং বিভাগও বেশ ভালো। তবে রিয়াদকে (মাহমুদউল্লাহ) বাদ দেওয়ায় আমি অবাক হয়েছি। কারণ এমন একটা দল, যেখানে ডানহাতি ব্যাটসম্যানই বেশি। আবার মাঠও ছোট। আমি এই সিদ্ধান্তে অবাক হয়েছি।’

তবে রিয়াদকে (মাহমুদউল্লাহ) বাদ দেওয়ায় আমি অবাক হয়েছি। কারণ এমন একটা দল, যেখানে ডানহাতি ব্যাটসম্যানই বেশি। আবার মাঠও ছোট। আমি এই সিদ্ধান্তে অবাক হয়েছি।
ওয়াসিম জাফর, ক্রিকেট বিশ্লেষক
বিজ্ঞাপন

বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার পরিবর্তনেরও কারণ খুঁজে পাচ্ছেন না অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ, ‘মেহেদি যে আগের ম্যাচে ৩ নম্বরে ব্যাট করল, সে ব্যাটিং করল ৫ নম্বরে। জানি না, কারণটা কী? শান্ত (নাজমুল) যদিও তিনেই ব্যাট করত; তবু মেহেদিকে তিনে খেলানোর সিদ্ধান্তটা তো তাদের কাজে লেগেছে। ওপেনিং জুটিও বাংলাদেশের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দিন ধরেই এমন হচ্ছে। এই সমস্যার সমাধান করতে হবে।’