Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩

ভার্চুয়ালি চবির ইনোভেশন হাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:
অক্টোবর ১৯, ২০২৩ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

শেখ রাসেলের জন্মদিনে ভার্চূয়ালি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ইনোভেশন হাব’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় চবির সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত শেখ রাসেল দিবস উদযাপনকালে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

এদিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত শেখ রাসেল দিবস-২০২৩ অনুষ্ঠানে ভার্চুয়ালি দেশের একাধিক প্রকল্পের সঙ্গে চবির ‘ইনোভেশন হাব’ উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পর চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ইনোভেশন হাব এর নামফলক উন্মোচন করেন।

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদের সভাপতিত্বে ‘Why Startup matter? A journey of successful entrepreneur’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ডিইআইইডিপি এর পরিবেশ বিশেষজ্ঞ ড. মো. বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্মার্ট ইউনিভেটর প্রোগ্রামের পরামর্শক ড. অনন্য রায়হান। অনুষ্ঠানে চবি ইনোভেশন হাব এর ওপর নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

‘শেখ রাসেল দীপ্তময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এ প্রতিপাদ্যে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ‘শেখ রাসেল দিবস-২০২৩’ উদযাপন করে চবি কর্তৃপক্ষ। দুপুর সাড়ে ১২টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে শেখ রাসেল এর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মানুষ কতটা পৈশাচিক হলে একটি শিশুকে হত্যা করতে পারে তার জলন্ত উদাহরণ শিশু রাসেল হত্যা। যারা শেখ রাসেল সহ জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছে তারা নরকের কীট। এসব কুলাঙ্গারদের ধিক্কার জানানোর ভাষা নেই। শিশু রাসেল বেঁচে থাকলে তার কর্মের দ্বারা বাঙালি জাতির ইতিহাসে উজ্জ্বল অবদান রাখতেন।

উদ্বোধনী অনুষ্ঠানে চবির সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার ও চবি শিক্ষক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।