Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩

বৈরী আবহাওয়া উপেক্ষা করেই চলছে বিএনপির রোডমার্চ

অনলাইন ডেস্ক:
অক্টোবর ৫, ২০২৩ ৩:০৯ অপরাহ্ণ
Link Copied!

সরকার পতনের একদফা দাবি আদায়ে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় তারুণ্যের রোডমার্চ চলছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বৃষ্টি উপেক্ষা করে ফেনীর মহিপালে জড়ো হয়েছেন বৃহত্তর নোয়াখালীর তিন জেলার হাজার হাজার নেতাকর্মী।

অতিথিদের উপস্থিত হওয়ার আগে ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী জেলা থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে মহিপাল ফ্লাইওভারের দক্ষিণাংশে সমবেত হয়েছেন নেতাকর্মীরা। রোডমার্চে অন্তত ৩০০টি পিকআপ, ২৫০টি মাইক্রোবাস ও ৭ শতাধিক মোটরসাইকেল নিয়ে বিএনপির কর্মীরা ফেনীর পথসভায় এসেছেন। ফেনীর পথসভা শেষে রোডমার্চ চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবে।

রোডমার্চে নোয়াখালী থেকে এসেছেন বয়োবৃদ্ধ আবু বক্কর।  তিনি বলেন, দীর্ঘদিন পর এত বড় পরিসরে দলীয় কর্মসূচিতে অংশ নিচ্ছি। আবহাওয়া কিছুটা খারাপ হলেও দলীয় টানে সভাস্থলে আছি।

আবদুল কাদের নামে আরেক যুবনেতা বলেন, এ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করা হবে। আমাদের নেত্রীকে আন্দোলন করে মুক্ত করে আনব।

কর্মসূচিতে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান জয়নল আবেদীন ভিপি, আব্দুল আউয়াল মিন্টু, মোহাম্মদ শাহজাহান, বরকত উল্ল্যাহ বুলু, চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমসহ কেন্দ্রীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে বিএনপির রোডমার্চ ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মোহাম্মদ আলী থেকে কসকা বাজার পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কে যানজট তৈরি হয়েছে।