Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই ইংল্যান্ডের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ৫, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপ ক্রিকেটের মহারণ শুরু হয়ে গেছে। প্রথম দিনই মুখোমুখি হয়েছে আগের আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো থেকে টুর্নামেন্টজুড়ে রানবন্যার আভাস মিলেছিল। যদিও উড়তে থাকা ইংল্যান্ড আজ (বৃহস্পতিবার) কিউইদের কাছে তিনশ রানের আগেই থেমেছে। আগে ব্যাট করে নির্ধারিত ওভারে জস বাটলারদের সংগ্রহ ২৮২ রান। তবে ঠিকই একটি বিশ্বরেকর্ড গড়েছে ইংলিশ ব্যাটাররা।

এদিন আগে ব্যাট করতে নেমে স্বভাবসুলভ আগ্রাসী মেজাজে রান তুলতে থাকে ইংল্যান্ড। যদিও মাঝে কিউই পেসার ম্যাচ হেনরি ও স্পিনার মিচেল স্যান্টনাররা বেকথ্রু এনে দেন। চাপে পড়া ইংলিশদের সামনে এগিয়ে নিতে ভূমিকা রেখেছেন অভিজ্ঞ জো রুট। তিনি খেলেছেন ৭৭ রানের দারুণ এক ইনিংস। এছাড়া অধিনায়ক বাটলার ৪৩ এবং জনি বেয়ারস্টো করেন ৩৪ রান। এরপর বলার মতো আর কোনো ব্যাটারই রান পাননি।

তবে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন ইংল্যান্ডের ১১ ব্যাটার-ই। যা ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথম। এর আগে ফরম্যাটটিতে আর কোনো দলের সব ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ইংল্যান্ডের হয়ে এদিন মিডল অর্ডার ও টেল-এন্ডাররা সেভাবে জ্বলে উঠতে পারেননি। বড় রানের আভাস দিয়েও হ্যারি ব্রুক ২৫ এবং লিয়াম লিভিংস্টোন ২০ রানে ফেরেন।

এছাড়া বাকি ব্যাটারদের মধ্যে ওপেনার ডেভিড মালান ১৪, মঈন আলি ১১, স্যাম কারান ১৪, আদিল রশিদ ১৫, মার্ক উড ১৩, ক্রিস ওকস করেন ১১ রান। অর্থাৎ সব ব্যাটারই দুই অঙ্কের রানে পৌঁছান। ৯ উইকেট হারিয়ে ইংলিশরা ২৮৩ রানের লক্ষ্য দিয়েছে কিউইদের।

প্রথম ইনিংসে আরও বড় সংগ্রহের পথে এদিন বড় বাধা হয়েছেন কিউই বোলার হেনরি ও স্যান্টনার। ১০ ওভার বোলিং করে হেনরি ৪৮ রানে ৩ উইকেট এবং মাত্র ৩৭ রানে স্যান্টনার ২ উইকেট নেন।