Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৪ অক্টোবর ২০২৩

বাদ পড়ার শঙ্কায় থাকা মাহমুদউল্লাই সবার শীর্ষে

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ২৪, ২০২৩ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের সবচেয়ে আলোচিত নাম ছিল মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপের দলে তাকে নেওয়া হবে কিনা কিংবা ফিটনেস ইস্যু কাটিয়ে রিয়াদকে মাঠে নামানো হবে কিনা সেটা নিয়েও ছিল শঙ্কা। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও উপেক্ষিত ছিলেন এই অভিজ্ঞ ব্যাটার। কিন্টু চার ম্যাচ শেষে বাংলাদেশ দলে ধারাবাহিকতার বিচারে মাহমুদউল্লাই আছেন বিশ্বাসের প্রতীক হয়ে।

এমনকি রানখরার এই সময়ে বাংলাদেশ দলে বাউন্ডারি হাঁকানোর দিকেও এগিয়ে রিয়াদই। এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি ছয় হাঁকিয়েছেন ৩৭ বছর বয়েসী মাহমুদউল্লাহ। ৩ ম্যাচ আর ২ ইনিংস খেলেই এখন পর্যন্ত ৫টি ছয় মেরেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩টি ছয় হাঁকিয়েছেন বোলার তাসকিন আহমেদ। এমনকি এই দুই ইনিংসেই বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত বিশ্বকাপের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে বিশ্বকাপে ব্যাট হাতে সেরাদের এই তালিকায় অনেকখানি পিছিয়ে আছে বাংলাদেশের ক্রিকেটাররা। সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি। তার রান ৩৫৪। দ্বিতীয় স্থানে আছেন তারই সতীর্থ রোহিত শর্মা। ভারতের অধিনায়কের ব্যাট থেকে এসেছে ৩১১ রান।

সবচেয়ে বেশি ছয়ের তালিকায় অবশ্য শীর্ষেই আছেন রোহিত। ভারতের এই ওপেনার বিশ্বকাপে এখন পর্যন্ত ১৭ ছক্কা হাঁকিয়েছেন। সবচেয়ে বেশি ৩৩টি চারও এসেছে রোহিতের ব্যাটে।