Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩

ফাইনালে ভারতের সঙ্গী হবে কারা?

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ৪:০৫ অপরাহ্ণ
Link Copied!

এশিয়া কাপে বাংলাদেশের বিদায় নিশ্চিত। একইসঙ্গে নিশ্চিত ফাইনালে ভারতের অংশগ্রহণ। পাকিস্তান এবং শ্রীলঙ্কার মধ্যেকার বৃহস্পতিবারের ম্যাচটি এখন পরিণত হয়েছে অলিখিত সেমিফাইনালে। দুই দলের এই ম্যাচে জয়ী দল চলে যাবে রবিবারের ফাইনালে। টুর্নামেন্টের দুই আয়োজকের মধ্যেকার এবারের লড়াইয়ে তাই থাকছে বাড়তি আকর্ষণ।

তবে বৃহস্পতিবারের এই ম্যাচে আলাদা করে নজর থাকছে প্রকৃতির দিকে। কলম্বোতে গত কিছুদিন ধরেই ছিল বৃষ্টির হানা। ভারত-পাকিস্তানের ম্যাচ গিয়েছে রিজার্ভ ডে পর্যন্ত। লঙ্কা এবং পাকিস্তানের ম্যাচেও বৃষ্টি আসতে পারে তেমন পূর্বাভাসও মিলেছে এরইমাঝে।

বৃষ্টির কারণে কোন কারণে ম্যাচটি ভেস্তে গেলে ফাইনালে নাম লেখাবে শ্রীলঙ্কা। কারণ, নেট রান রেটে এগিয়ে রয়েছে লঙ্কানরা। শ্রীলঙ্কার নেট রান রেট -০.২০০ আর পাকিস্তানের -১.৮৯২। ফলে এই ম্যাচটি পরিত্যাক্ত হলে ফাইনালে ভারত-পাকিস্তানের দেখা হচ্ছেনা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে পাকিস্তানের জন্য দুশ্চিন্তার নাম হারিস রউফ এবং নাসিম শাহ। পাক বোলিং লাইনআপের বড় দুই তারকাকে পাওয়া নিয়ে আছে শঙ্কা। ভারতের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন দুজনেই। তাদের পরিবর্তে শাহনেওয়াজ দাহানি এবং জামান খানকে ডেকেছে পাকিস্তান।

এশিয়া কাপের সুপার ফোরে বর্তমানে পয়েন্ট টেবিলে সবার উপরেই থাকছে ভারত। পাকিস্তানের বিপক্ষে ২২৮ রানের জয়ের পর লঙ্কানদের বিপক্ষে জয় এসেছে ৪১ রানে। দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে তারা এখন আছে সবার শীর্ষে। শ্রীলঙ্কা এবং পাকিস্তান আছে তালিকার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে। দুই দলের পয়েন্টই ২। আর তলানিতে থাকা বাংলাদেশের অর্জন শূন্য।