Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৮ অক্টোবর ২০২৩

ফটিকছড়িতে ২০ বছর পালিয়ে বেড়ানোর পর আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক:
অক্টোবর ৮, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ফটিকছড়ি থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি খোরশেদ আলম ওরফে ইকবালকে (৪৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (৭ অক্টোবর) ফটিকছড়ির জুনিঘাটা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। খোরশেদের গ্রামের বাড়ি ফটিকছড়ির পাইন্দং এলাকায়। তার বাবার নাম আলী আহম্মেদ ভুলু।

র‍্যাব জানায়, ২০০৩ সালের ৩১ মে দুপুরে ভুক্তভোগী কোরবান আলী দুপুরের খাবার খেয়ে তার খামার বাড়ির পাশে বাঁশঝাড়ের নিচে বিশ্রাম নিচ্ছিলেন। এসময় মামলার আসামিরা তাদের জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে ভুক্তভোগীর ওপর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। তারা ভুক্তভোগীকে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। এসময় ভুক্তভোগীর স্ত্রী বাঁচাতে আসলে তাকেও কুপিয়ে গুরুতর রক্তাক্ত করে অভিযুক্তরা।

এ ঘটনায় ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। মামলার পর থেকে আসামি খোরশেদ পলাতক ছিলেন। এ অবস্থায় তার বিরুদ্ধে বিচার শেষে আমৃত্যু কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে আদালত।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, আসামি খোরশেদ গ্রেপ্তার এড়াতে দীর্ঘ প্রায় ২০ বছর পলাতক ছিলেন। একপর্যায়ে শনিবার তাকে গ্রেপ্তার করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।