Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২২ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পাওয়ারপ্লেতে ভারতের ঝড়

স্পোর্টস ডেস্ক
জুন ২২, ২০২৪ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

সাকিব আল হাসানের ৫০তম উইকেটই যেন পাওয়ারপ্লেতে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। অ্যান্টিগায় বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশের বোলিং ইউনিটের বাকি অধ্যায়টা নিতান্তই হতাশার। পাওয়ারপ্লেতে রীতিমত ঝড় তুলেছেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং বিরাট কোহলি দেখালেন নিজেদের ব্যাটিং সামর্থ্য।

রোহিত ফিরে গেলেও কোহলি আজ যেন নিজের ছন্দটাই ফিরে পেয়েছেন। ২৭ রান তুলেছিলেন পাওয়ারপ্লেতেই। ৬ ওভারে ভারতের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৫৩ রান। বাংলাদেশের বোলিং ইউনিটে তাসকিন আহমেদের অনুপস্থিতি যেন শুরুতেই টের পাওয়া গেল প্রবলভাবে। এই ম্যাচে টাইগার একাদশে ছিলেন না তাসকিন। তার বদলে দলে এসেছেন ব্যাটার জাকের আলী অনিক।

এটাই যেন শুরুতে গড়ে দিল পার্থক্য। শেখ মাহেদির প্রথম ওভারেই ছিল ঝড়ের আভাস। এরপর সাকিবের ওভারে পুরোদমে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করে রোহিত-কোহলি জুটি। ২ ওভারেই স্কোরবোর্ডে ২৩ রান। তানজিম সাকিব কিছুটা লাগাম টানেন ৩য় ওভারে। দিয়েছেন ৬ রান। পরের ওভারেই আসে বাংলাদেশের একমাত্র উদযাপনের মুহূর্ত। বড় শট খেলতে গিয়ে মিড-অফে ক্যাচ দেন রোহিত শর্মা। বিশ্বকাপে এটি সাকিবের ৫০তম উইকেট।

এরপরেই চড়াও হয়েছেন ভিরাট কোহলি। মুস্তাফিজুর রহমানের ওভারে থেকে আসে ১১ রান। তাতেই বড় রানের জন্য ভিত পেয়ে যায় ভারতের ব্যাটিং লাইনআপ।