Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৪ জুন ২০২৩

দুর্দান্ত সেঞ্চুরির পর শান্তর বাজে সমাপ্তি

স্পোর্টস ডেস্ক
জুন ১৪, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

চা বিরতির আগেই শতরানের মাইলফলক স্পর্শ করেছিলেন নাজমুল হোসেন শান্ত। বিরতি থেকে ফিরে প্রথম বলেই চার হাঁকিয়ে যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই আবার শুরু করেন তিনি। সেঞ্চুরি হাঁকিয়ে আরও বড় রানের পথে হাঁটছিলেন এই টপ অর্ডার ব্যাটার। কিন্তু হঠাৎই যেন ছন্দপতন। ৫৮তম ওভারের শেষ বলে আমির হামজাকে উড়িয়ে মারতে গিয়ে কাউ কর্ণারে ধরা পড়েন এই টপ অর্ডার ব্যাটার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৭৫ বলে ১৪৬ রান।
 
এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ। সেখান থেকে ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে পাল্টা লড়াই চালান নাজমুল হোসেন শান্ত। অনেকটা ওয়ানডে মেজাজেই ব্যাট করছেন শান্ত। দারুণ ব্যাটিংয়ে এই বাঁ-হাতি ব্যাটার মাত্র ৫৮ বলেই ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন তিনি।
 
এরপর দ্রুত গতিতেই এগোচ্ছিলেন শান্ত। তবে নার্ভাস নাইন্টিনে এসে কিছুটা থেমেছেন তিনি। ৯৮ রানের পর বাকি দুই রান পেতে অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছে এই বাঁ-হাতি ব্যাটারকে। মাঝে তার বিরুদ্ধে একটি ক্যাচ আউটেরও আবেদন করেন স্পিনার জহির খান। আম্পায়ার সেই আবেদন নাকচ করে দেন। শেষমেষ ১১৮ বলে ১৮টি চারের সাহায্যে ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি।