Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩

তামিমের ৫১ জেতাবে বাংলাদেশকে

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ১৯, ২০২৩ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপে বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ মানেই যেন ২০০৭ এর স্মৃতি ফিরে আসা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের এক অবিস্মরণীয় জয় এসেছিল সেদিন। ত্রিনিদাদের পোর্ট অভ স্পেনে সেদিন তিন ফিফটির সঙ্গে অসাধারণ বোলিংয়ে ভর করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ।

পোর্ট অভ স্পেনের সেই ম্যাচে বাংলাদেশের ওপেনিংয়ে ছিলেন তরুণ তামিম ইকবাল। ওয়ানডে ক্যারিয়ারের একেবারেই শুরুর দিকে ছিলেন তামিম। এরপরের কথা সবারই জানা। জহির খান, মুনাফ প্যাটেলদের কচুকাটা করে ৫৩ বলে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি। সেই ম্যাচে তামিমের পাশাপাশি অর্ধশতক ছিল সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের। ম্যাচ বাংলাদেশ জিতেছিল ৫ উইকেটে।

১৬ বছর বাংলাদেশ দলের ওপেনিং পজিশনে আছেন আরও এক তামিম। তার নাম তানজিদ হাসান তামিম। ক্যারিয়ারের শুরুতে তিনিও মুখোমুখি ভারতের। আগের ম্যাচগুলোতে রান না পাওয়া তামিম যেন এই ম্যাচে নিজের জাত চেনালেন জুনিয়র তামিম।

কাকতালীয় ব্যাপার সিনিয়র তামিমের মত জুনিয়র তামিমও থেমেছেন ঠিক ঠিক ৫১ রান করে। সেদিন তামিমের পাশাপাশি এসেছিল আরও দুই অর্ধশতক। আজককের ম্যাচে একটি অর্ধশতক এরই মাঝে এসেছে। লিটন দাস করেছেন ৬৬ রান। ফিফটির পথে আছেন মুশফিকুর রহিমও।

পোর্ট অভ স্পেনের সেই দিন আজ ফিরবে কিনা তা এখনই বলা মুশকিল। তবে তামিমের ৫১ নিশ্চিতভাবেই সুখস্মৃতি তৈরি করছে টাইগার ভক্তদের মাঝে। যদিও এই মুহূর্তে স্কোরবোর্ড বাংলাদেশের পক্ষে কথা বলছে না। নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশকে চেপে ধরেছে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৮৬ রান।