Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৬ জুলাই ২০২৩

তামিমের অবসর: রাতে জরুরি সভা করে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিসিবি

স্পোর্টস ডেস্ক
জুলাই ৬, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

তিনি মিডিয়ার সঙ্গে কথা বলবেন। আজ (বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে মধ্যাহ্ন ১২টার মধ্যে প্রচারমাধ্যমের সামনে আসবেন বাংলাদেশে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গতকাল রাতে আফগানিস্তানের বিপক্ষে হারের পরপরই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রেস বক্সে ছড়িয়ে পড়ে এ খবর।
 
ভাববেন না বিসিবি মিডিয়া উইং থেকে দেওয়া কোনো খবর বা প্রেস রিলিজ। এটা মুখে মুখে ছড়িয়ে পড়ে এর ওর কাছে। আর তখনই বোঝা যায়, প্রথম ম্যাচের পোস্টমর্টেম করতে কিংবা নিজেদের ভুল ত্রুটি নিয়ে নয়, ভিন্ন কোনো বিষয়ে কথা বলবেন তামিম।
 
পুরেপুরি ফিট না হয়েও আফগানিস্তানের বিপক্ষে তামিমের প্রথম ম্যাচ খেলার ইচ্ছেটা হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে মোটেই ভালোভাবে নেননি। বোর্ডপ্রধান নাজমুল হাসান পাপনের কাছে ফোন করে রীতিমতো অভিযোগ করেন। এবং বোর্ড সভাপতি পাপনও পত্রিকার সাক্ষাতে তা জানিয়ে দেন।
 
তামিমের ব্যাপারে তার ও হেড কোচের ধারণা যে ইতিবাচক নয়, মিডিয়ার সাথে বোর্ড প্রধানের কথোপকথনে তা ফুটেও ওঠে। কাজেই তামিম অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিতে পারেন, সবাই সে অনুমানই করেছিলেন। কিন্তু দেশসেরা ওপেনার যে সব ফরম্যাটে জাতীয় দল থেকেই অবসরের ঘোষণা দেবেন, এতটা কেউ ভাবেননি।
তামিমের কান্নাভেজা অবসর আজ ‘টক অব দ্য কান্ট্রি’। তবে এ অবসর তাৎক্ষণিকভাবে কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া ব্যক্ত করেনি বিসিবি। বোর্ডের অন্যতম সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপস চেয়ারম্যান জালাল ইউনুস জাগো নিউজকে ব্যক্তিগত আলাপে বলেন, ‘বিষয়টি খুবই দুঃখজনক। অপ্রত্যাশিত। অনাকাঙ্খিত। এবং সর্বোপরি রীতিমতো অসময়োচিত সিদ্ধান্ত। তামিম অনেক আগেই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললো। তামিম চাইলে অনায়াসে আরও দুই বছর জাতীয় দলের হয়ে খেলতে পারতেন।’
 
এটুকু বলেই কথা শেষ করেন জালাল। জানান, বিসিবি আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেবে। বিসিবির প্রতিক্রিয়া কী? বোর্ড প্রধান ও পুরো বোর্ডও কি জালাল ইউনুসের সাথে একমত? বোর্ড কি তামিমকে সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ জানাবে? নাকি তার সাথে এক দফা অনানুষ্ঠানিক বৈঠকে বসে অবস্থা বুঝে ব্যবস্থা নেবে?
 
এসব কৌতূহলী প্রশ্নের উত্তর কিন্তু অজানাই থেকে গেছে। কারণ জালাল ইউনুস ছাড়া আর কোনো পরিচালকই প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।
 
তবে জানা গেছে, আজ রাতেই আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানা যাবে বিসিবির। ভেতরের খবর, রাতেই এক জরুরি সভায় বসবেন বিসিবি পরিচালকরা। ‘হোটেল ওয়েস্টিন’-এ রাত ১০টা নাগাদ শুরু বিসিবি পরিচালক পর্ষদের ওই সভা। সেখানে কথা বলেই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন।