Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ৯ অক্টোবর ২০২৩

ডাচদের বিপক্ষে বড় পুঁজি নিউজিল্যান্ডের, সংগ্রহ ৩২২

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ৯, ২০২৩ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে দুই সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে আর রাচিন রবীন্দ্রর কাছেই হেরে গিয়েছিল বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ৮২ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে জয়ের নেদারল্যান্ডসের বিপক্ষে আজ কনওয়ে দ্রুত ফিরলেও বেগ পেতে হলো না নিউজিল্যান্ডকে। রানের ফোয়ারা ছোটালেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রবীন্দ্রসহ বাকি ব্যাটাররা।

উইল ইয়াং, রাচিন রবীন্দ্র ও টম লাথাম-তিন ব্যাটারের ফিফটিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২২ রান করেছে কিউইরা। ওয়ানডে ইতিহাসে ব্ল্যাক ক্যাপসের বিপক্ষে প্রথম জয় পেতে ডাচদের করতে হবে ৩২৩ রান।

আজ (সোমবার) বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে ভারতের হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ডাচরা। ইনিংসের প্রথম ৩ ওভার পর্যন্ত স্কোরবোর্ডে কোনো রান তুলতে পারেননি নিউজিল্যান্ডের দুই তারকা ওপেনার ডেভন কনওয়ে ও উইল ইয়াং।

প্রথমদিকে ডাচ বোলারদের সমীহ করলেও ধীরে ধীরে খোলস ছেড়ে বের হন কিউই দুই ওপেনার। প্রথম পাওয়ারপ্লে শেষে বিনা উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৬৩ রান। অবশ্য কাঙ্ক্ষিত ব্রেকথ্রু’র জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি নেদারল্যান্ডসকে। দলীয় ৬৭ রানে প্রথম উইকেট হারায় গেলবারের রানার্স-আপরা। ৪০ বলে ৩২ রান করে ফেরেন আগের ম্যাচে ১২১ বলে ১৫২ রান করা ডেভন কনওয়ে।

এরপর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাচিন রবীন্দ্র’র সঙ্গে ৮৪ বলে ৭৭ রানের জুটি গড়ে ফেরেন ওপেনার উইল ইয়াং। দলীয় ১৪৪ রানের মাথায় ভ্যান ম্যাকেরনের বলে ডি লিডের হাতে ধরা পড়ার আগে ৮০ বলে ৭টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৭০ রান করেন ইয়াং।

এরপর তৃতীয় উইকেটে ড্যারেল মিচেলকে সঙ্গে নিয়ে দারুণ খেলছিলেন আগের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের অনবদ্য ইনিংস খেলা রাচিন রবীন্দ্র। এদিন তিনি ৫১ বলে তিন চার আর এক ছক্কায় ৫১ রান করে সাজঘরে ফেরেন।