Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১৮ অক্টোবর ২০২৩

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার নামে ভুয়া ‘নোটিশ ’

হাটহাজারী সংবাদ ডেস্ক:
অক্টোবর ১৮, ২০২৩ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার নাম ব্যবহার করে ‘সতর্ক বার্তা’ নামে ভূয়া নোটিশ প্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেছে মাদরাসা কর্তৃপক্ষ।

বুধবার (১৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে ‘সতর্ক বার্তা’ লিখা একটি ভূয়া নোটিশ অনেকে শেয়ার করে। গুজব ছড়ানো বন্ধ না হলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন জানিয়েছেন মাদরাসা কর্তৃপক্ষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে যে নোটিশটি ছড়ানো হচ্ছে, তাতে লেখা ছিল, এতদ্বারা জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ফতোয়া বিভাগের পক্ষ হতে মাওলানা জাহাঙ্গীর আলম আল-কাদেরী, মাওলানা আবুল কালাম বয়ানী, মাহবুবুল আলম নূরে বাংলা-কে মাহফিল/লাইভে এসে বা বয়ানে কুরআন-সুন্নাহর তথা রাসুলে মোস্তফা সা. এর আদর্শের খেলাফ মনগড়া কথা-বার্তা না বলার জন্য বিশেষভাবে সতর্ক করা যাচ্ছে। আপনার বিদ্বেষ ও অশ্লীল ভাষা প্রয়োগের কারণে তরুণ মেধাবী সুন্নি সমাজে বিরুপ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে। তাছাড়াও সমাজে সহবাস্থানে অনৈক্য এবং বিভেদ সৃষ্টি হচ্ছে। যা বাংলাদেশের চির ঐতিহ্য সকল মত ও পথের মানুষের সম্প্রীতি হুমকির মুখে পড়ছে। অতএব, আপনারা এসব বন্ধ করে সুন্নিয়তের ছহী আক্বিদা সাধারণ মানুষের মাঝে ব্যাপক প্রচার প্রসারে ভূমিকা রাখবেন। আপনারা যদি পূর্বের মতে/পথে অটল থাকেন তাহলে জামেয়ার ফতোয়া বিভাগ আপনাদের পথভ্রষ্ট/গুমরাহ্ বলে ফতোয়া প্রদান করতে বাধ্য হবে। আশা করছি উপরোক্ত বিষয়টি গুরুত্বসহকারে নিবেন।

জামেয়ার কর্তৃপক্ষ আরো অভিযোগ করেছেন, মাদরাসার অন্য একটি নোটিশকে এডিট করে এই গুজব ছড়ানো হয়েছে। নোটিশটি ছিলো নিম্নরূপ- এতদ্বারা জামেয় আহমদিয়া সুন্নিয়া মাদরাসার সকল শ্রেণির শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শিক্ষার্থীদের ক্লাস চলাকালীন সময়ে শ্রেণিকক্ষ ব্যতীত মাদরাসার মাঠে, হোস্টেলে বা চা দোকানে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে সম্মানিত শিক্ষক ছাহেবানদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।