Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০২৪

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:
জানুয়ারি ৪, ২০২৪ ৭:০৭ অপরাহ্ণ
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় এ ভাষণ শুরু করেন তিনি। তার এই ভাষণ বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনে একযোগে সম্প্রচার করা হচ্ছে।

জাতির উদ্দেশে দেওয়া ভাষণের শুরুতে তিনি সবাইকে খ্রিষ্টীয় নতুন বছরের আন্তরিক শুভেচ্ছা জানান।

এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের ইশতেহার নিয়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন দলটির প্রধান শেখ হাসিনা।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুলভোটে বিজয়ী হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ’৭৫-পরবর্তী সময়ে চতুর্থবারের মতো সরকার গঠন করে বর্তমান মেয়াদ শেষ করতে যাচ্ছে। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী তার ভাষণে বিএনপি-জামায়াত জোটের অগ্নিসন্ত্রাস এবং পেট্রোল বোমা হামলায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণ করেন। আহত ও স্বজনহারা পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় লাভ করে। ২০১৯ সালের ৭ জানুয়ারি শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। টানা তিনবারের মতো ক্ষমতায় আওয়ামী লীগ। আর শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।