Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ১৫ অক্টোবর ২০২৩

চবি ছাত্রলীগের নতুন কমিটির জন্য জীবন বৃত্তান্ত চায় কেন্দ্রীয় ছাত্রলীগ

অনলাইন ডেস্ক:
অক্টোবর ১৫, ২০২৩ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠনের জন্য জীবন বৃত্তান্ত আহ্বান করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়টিতে সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধির জন্য এ জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) রাত ১০টার দিকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির জন্য নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। কমিটিতে পদ প্রত্যাশীদের দুই কপি জীবন বৃত্তান্ত আগামী সাত দিনের মধ্যে দলীয় কার্যালয়ে দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হল।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ জুলাই শাখা ছাত্রলীগের দুই সদস্যের কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়। পরে ২০২২ সালে ৪২৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তবে চলতি বছরের গত ২৪ সেপ্টেম্বর কয়েক দফা মারামারি ও সাংবাদিক মারধরের জের ধরে মেয়াদোত্তীর্ণ হওয়ার আড়াই বছর পর এ কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এই কমিটির নেতা-কর্মীরা গত সাড়ে তিন বছরে সংঘর্ষে জড়িয়েছে অন্তত ১৬৫ বার।