Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৯ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চবির ৩৫ তম সিনেট অধিবেশন কাল, ঘোষিত হবে ৪০৫ কোটি টাকার বাজেট

অনলাইন ডেস্ক
জুলাই ২৯, ২০২৩ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৩৫ তম বার্ষিক সিনেট অধিবেশন রবিবার (৩০ জুলাই) অনুষ্ঠিত হবে। এতে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৪০৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট পেশ করা হবে। যা গত অর্থবছরের চেয়ে ২৩ কোটি টাকা বেশি। সিনেট অধিবেশনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বার্ষিক সিনেট অধিবেশন বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের তৃতীয় তলায় উপাচার্যের সম্মেলন কক্ষে সকাল ১০টায় শুরু হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ সিভয়েসকে বলেন, আগামীকাল রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৫ তম বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হবে। এতে ৪০৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট পেশ হওয়ার কথাও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বরাবরের মতো এবারও শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।