Hathazari Sangbad
হাটহাজারীসোমবার , ২৬ জুন ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪০৫ কোটি টাকার বাজেট অনুমোদন

অনলাইন ডেস্ক
জুন ২৬, ২০২৩ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৩–২৪ অর্থবছরের জন্য ৪০৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। যা গত অর্থবছরের চেয়ে ২৩ কোটি টাকা বেশি। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
 
এর আগে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৯তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে ২০২২–২৩ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৯৬ কোটি ৫ লাখ টাকা এবং ২০২৩–২৪ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৪০৫ কোটি ৩৫ লাখ টাকা অনুমোদন করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে উপস্থাপন করা হবে। সভায় উপাচার্য বলেন, বরাবরের মতো এবারও শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা–গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সব মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
 
সিন্ডিকেট ও এফসির যৌথ সভায় উপ–উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম, প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং সিন্ডিকট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জম হোসাইন, এসএম ফজলুল হক, প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম ও সিন্ডিকেট সচিব কেএম নুর আহমদ উপস্থিত ছিলেন। সভায় অনলাইনে অংশগ্রহণ করেন সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মাহমুদা খাতুন ও ড. মো. ওমর ফারুক।