Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ৭ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

অনলাইন ডেস্ক
মে ৭, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২২–২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে মোট ৯ হাজার ৮৩১ আবেদনকারীর মধ্যে অংশ নিয়েছেন ৯ হাজার ২৮৪ জন ভর্তিচ্ছু। যার গড় ৯৪ দশমিক ৪৪ শতাংশ।

গতকাল শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চবির পুরাতন–নতুন কলা ভবন, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক বলেন, ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় চবি কেন্দ্রে মোট ৯৪ দশমিক ৪৪ শতাংশ ভর্তিচ্ছু অংশ নিয়েছেন। মোট পরীক্ষার্থী ছিল ৯ হাজার ৮৩১ জন। এর মধ্যে অংশ নিয়েছে ৯ হাজার ২৮৪ জন। জানা যায়, আগামী ১২ মে অনুষ্ঠিত হবে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, যাতে ১০ হাজার ২৭ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করবেন। এর পরেরদিন ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন ৫ হাজার ২৯৫ জন ভর্তি পরীক্ষার্থী। চবি প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ঢাবির ভর্তি পরীক্ষার প্রথমদিন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আগত শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য শাটল ট্রেনের বিশেষ শিডিউলের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, ঢাবির ভর্তি পরীক্ষা চলাকালীন যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।