Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২২ অক্টোবর ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের টয়লেট ও ডাস্টবিনে ইসরাইলের পতাকা

অনলাইন ডেস্ক:
অক্টোবর ২২, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে অভিনব প্রতিবাদ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তিন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানের টয়লেট ও ডাস্টবিনে দখলদার ইসরাইলের পতাকা সেঁটে দিয়ে এই প্রতিবাদ করেন তারা।

এই তিন শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোজাইন রাফি, লাবিব সুনাম, সিয়াম হাসান।

সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট, রেল স্টেশন ও শহীদ মিনারসহ বিভিন্ন জায়গায় টয়লেটের দেয়াল ও ডাস্টবিনের গায়ে সেঁটে দেওয়া হয়েছে ইসরাইলের পতাকা। পতাকার বাম পাশে বাংলা অক্ষরে লেখা ‘এখানে ময়লা ফেলুন’।

এ বিষয়ে জানতে চাইলে চবি শিক্ষার্থী লাবিব সুনাম বলেন, দখলদার ইসরাইলিরা দীর্ঘদিন ধরেই নিরীহ ফিলিস্তিনিদের উপর অন্যায় আগ্রাসন চালাচ্ছে। তারা নিরপরাধ নারী ও শিশুদের হত্যা করে বর্বরতার সর্বোচ্চ সীমা অতিক্রম করেছে বহু আগেই। তাই আমর প্রতিবাদস্বরূপ এ অভিনব পন্থাটি বেছে নিয়েছি।

তিনি আরও বলেন, আমরা ইসরাইলি যেসব পণ্য আছে, সেগুলো বয়কটের ব্যাপারে জনসচেতনতা তৈরির উদ্দেশ্যে কর্মসূচি গ্রহণ করব। ইসরাইলকে অর্থনৈতিকভাবে দুর্বল করার লক্ষ্যে এটা হবে আমাদের প্রয়াস।