Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২০ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষ, উপস্থিতি ৮০%

অনলাইন ডেস্ক
মে ২০, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২–২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের তিন শিফটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার সকাল–বিকাল ও গতকাল শুক্রবার সকালের সহ মোট তিন শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে মোট পরীক্ষার্থী ছিলেন ৫২ হাজার ৯৯৫ জন। উপস্থিত ছিলেন ৪২ হাজার ২৪৭ জন। উপস্থিতির হার ৭৯ দশমিক ৭২ শতাংশ। ‘বি’ ইউনিটের কো–অর্ডিনেটর এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুল হক বলেন, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিন শিফটের পরীক্ষা ভালভাবে সম্পন্ন হয়েছে।
 
আজ শনিবার ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ১৭ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এর পরদিন ‘সি১’ ও ‘সি২’ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে যথাক্রমে ৬০৫ জন ও ২ হাজার ২৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এরপর ২২ ও ২৩ তারিখ ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
চবি প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আগত শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার লক্ষ্যে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য শাটল ট্রেনের বিশেষ শিডিউলের ব্যবস্থা করা হয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালীন কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষায় চার হাজার ৯২৬টি আসনের বিপরীতে মোট আবেদন পড়েছে দুই লাখ ৫৬টি। ভর্তি পরীক্ষা চলবে আগামী ২৫ মে পর্যন্ত।