Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৮ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত ভাড়া আদায়, ৪ বাস জব্দ

অনলাইন ডেস্ক
মে ১৮, ২০২৩ ৮:২৬ অপরাহ্ণ
Link Copied!

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার বেশি আদায় করায় চারটি বাস জব্দ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। বৃহস্পতিবার (১৮ মে) দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে বাসগুলো জব্দ করা হয়।
 
এর আগে বুধবার ‘ভর্তি পরীক্ষা ঘিরে চবিতে খাবারের দাম ও ভাড়ায় নৈরাজ্য’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এরপর রাতে ভাড়া ও খাবারের দাম কমানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে আন্দোলন করে ছাত্রলীগের একাংশ। আর এতেই নড়েচড়ে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ মাহিন রুবেল কে বলেন, ভর্তি পরীক্ষার প্রথম দিন থেকে শিক্ষার্থীদের সঙ্গে জুলুম করছে বাস-সিএনজি চালকরা। দুই থেকে তিনগুণ ভাড়া আদায় করছেন তারা। বার বার সতর্ক করার পরও তারা নির্ধারিত ভাড়া থেকে বেশি আদায় করেছে। তাই আমরা অভিযান চালিয়েছি। ভাড়া বেশি নিলে তাদের প্রশাসনের সাহায্যে জরিমানার আওতায় আনছি।
 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার বলেন, অভিযান চলমান রেখেছি আমরা। যারা ভাড়া বেশি নিচ্ছে তাদের চারটি বাস জব্দ করেছি। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।