Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩

চট্টগ্রামে বিচারককে জুতা ছুঁড়লেন আসামি

অনলাইন ডেস্ক:
নভেম্বর ২৮, ২০২৩ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে বিচারককে উদ্দেশ্য করে জুতা ছুঁড়েছেন মো. মনির খাঁ ওরফে মনির খান নামে এক আসামি। মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই আসামি পুলিশ হেফাজতে রয়েছে।

আদালত সূত্র জানায়, আসামি মনিরের বিরুদ্ধে ২০২১ সালের ২২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন মন্ত্রী-এমপির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে আপত্তিকর মন্তব্যের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছিল। ওই মামলায় ২০২১ সালের ২৩ জানুয়ারি থেকে কারাগারে রয়েছেন আসামি মনির।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন বলেন, মামলাটিতে আজ (মঙ্গলবার) আসামি মনিরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এদিন তার জামিন আবেদনও করা হয়। তবে ট্রাইব্যুনালের বিচারক যখনই এজলাসে এসে বসলেন, তখনই তিনি জুতা ছুঁড়েন। ওইসময় কোনো শুনানি অনুষ্ঠিত হয়নি। তবে জুতাটি বিচারকের গায়ে লাগেনি।

চট্টগ্রাম সদর কোর্ট পুলিশের পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ বলেন, আসামি আমাদের হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে।

অ্যাডভোকেট মো. রায়হানুল ওয়াজেদ চৌধুরী বলেন, আসামি আদালতের ভেতরে হাজতে ছিল। বিচারক এজলাসে বসার সঙ্গে সঙ্গে তিনি হঠাৎ জুতা ছুঁড়েন।