Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ২৪ জুন ২০২৩

চট্টগ্রামে ট্রেনে ঈদযাত্রা শুরু

অনলাইন ডেস্ক
জুন ২৪, ২০২৩ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কেনা যাত্রীদের পরিবহন শুরু হচ্ছে শনিবার (২৪ জুন)। ২৮ জুন পর্যন্ত প্রতিদিন ১০টি আন্তঃনগর ট্রেনের পাশাপাশি মেইল ও ঈদ স্পেশাল ট্রেন চলবে।
জানা গেছে, চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকা, সিলেট, ময়মনসিংহ, চাঁদপুরসহ বিভিন্ন গন্তব্যে ১০টি আন্তঃনগর, ৪টি মেইল এবং ঈদ স্পেশালসহ ১৬ থেকে ১৮টি ট্রেন যাত্রী নিয়ে বিভিন্ন রুটে ছেড়ে যাবে। প্রতিটি ট্রেনের বগিতে নির্ধারিত সিটের পাশাপাশি ঈদ উপলক্ষে স্ট্যান্ডিং টিকিটও বিক্রি করা হবে।
চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, শনিবার (আজ) থেকে অগ্রিম টিকিটের ঈদযাত্রা শুরু হচ্ছে। ঈদের আগের দিন ২৮ জুন পর্যন্ত অগ্রিম টিকিটের যাত্রী পরিবহন করা হবে। শনিবার প্রথমদিন ১০টি আন্তঃনগরের সাথে বিকাল সাড়ে ৫টায় ‘সোনার বাংলা ঈদ স্পেশাল’ নামে একটি ট্রেন চলবে। এছাড়াও ৪টি মেইল ট্রেনে চলবে। ২৬ জুন ১০টি আন্তঃনগর, মেইল ও ঈদ স্পেশাল মিলে মোট ১৭টি ট্রেন চট্টগ্রাম রেল স্টেশন থেকে ছেড়ে যাবে। ২৭ ও ২৮ জুন ময়মনসিংহগামী একটি স্পেশালসহ মোট ১৮টি ট্রেন চট্টগ্রাম স্টেশন থেকে ঈদযাত্রীদের নিয়ে যাবে।
 
ঈদযাত্রার প্রথম দিন শনিবার যাত্রী কিছুটা কম হলেও ১০ হাজারের মতো যাত্রী পরিবহন করা হবে বলে জানান স্টেশনের ম্যানেজার রতন কুমার। এছাড়াও ২৬, ২৭ এবং ২৮ জুন প্রতিদিন অগ্রিম টিকিটের যাত্রী এবং স্ট্যান্ডিং টিকিটসহ মিলে প্রতিদিন ১২ হাজারের বেশি যাত্রী পরিবহন করা হবে।