Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩

কিউইদের দাপটে ২৮২ রানে থামল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক:
অক্টোবর ৫, ২০২৩ ৬:২১ অপরাহ্ণ
Link Copied!

অনেকটা ফাঁকা মাঠেই শুরু হলো বিশ্বকাপের ১৩তম আসর। গত আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড আজ (বৃহস্পতিবার) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে। বিশ্বচ্যাম্পিয়ন ইংলিশরা আক্রমণাত্মক মেজাজে খেলবে—সেটা সবারই জানা। তবে বিশ্বকাপের সূচনায় তাদের সেভাবে দাপট দেখাতে দেয়নি কিউই বোলাররা। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে একমাত্র পঞ্চাশোর্ধ ব্যাটার জো রুট। অভিজ্ঞ এই ব্যাটারের ৭৭ রানে ভর করে ইংলিশদের সংগ্রহ ৯ উইকেটে ২৮২ রান।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে নামে বিশ্বক্রিকেটের দুই পরাশক্তি দল। যেখানে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। আগেই শোনা গিয়েছিল, নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন ও টিম সাউদিকে ছাড়াই নিউজিল্যান্ডকে প্রথম ম্যাচ খেলতে হবে। অন্যদিকে, চোটের কারণে একাদশে নেই ইংলিশদের বিশ্বকাপ জয়ের নায়ক অলরাউন্ডার বেন স্টোকস।

উদ্বোধনী ম্যাচের শুরুটা অবশ্য খারাপ ছিল না ইংলিশদের। ওভারপ্রতি প্রায় ৬ গড় নিয়ে শুরু থেকেই জস বাটলারের দল রান তুলছিল। দ্বিতীয় বলেই ছয় হাঁকিয়ে তাদের রানের খাতা খুলেন জনি বেয়ারস্টো। ট্রেন্ট বোল্টের প্রথম ওভারে আসে ১২ রান। অপরপ্রান্তে তার ওপেনিং সঙ্গী ডেভিড মালান রান পেতে কিছুটা হিমশিম খেয়েছেন। যার ধারাবাহিকতায় চাপে পড়ে কিউই পেসার ম্যাট হেনরির করা ইনিংসের অষ্টম ওভারে তিনি পা হড়কান। উইকেটরক্ষক টম ল্যাথামকে তিনি ক্যাচ দিয়ে ফেরেন ১৪ রানে (২৪ বল)।