Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২১ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

‘এ’ ইউনিটে পাসের হার ৪৫ শতাংশ: ‘সি’ ইউনিটের ১ম শিফটের পরীক্ষায় উপস্থিতি ৯১%

অনলাইন ডেস্ক
মে ২১, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২–২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফট সম্পন্ন হয়েছে। এই ইউনিটে ৪৪১টি আসনের বিপরীতে আবেদন করেছে ১৭ হাজার ৩৮২ জন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১৫ হাজার ৭৬১ জন। উপস্থিতির হার ৯০ দশমিক ৬৭ শতাংশ।

এর আগে গত ১৬ ও ১৭ মে ‘এ’ ইউনিটের, ১৮ ও ১৯ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া, আগামী ২২ ও ২৩ মে ‘ডি’ ইউনিটের, ২৪ মে ‘বি–১’ উপ–ইউনিটের এবং ২৫ মে ‘ডি–১’ উপ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এদিকে ‘এ’ ইউনিটের ফলাফল প্রস্তুত করে আইসিটি সেলে পাঠানো হয়েছে। এ ইউনিটে পাস করেছেন ২৬ হাজার ৯০৮ জন। ন্যূনতম ৪০ নম্বর না পেয়ে ফেল করেছেন ৩২ হাজার ৫৯৪ শিক্ষার্থী। মোট পরীক্ষা দিয়েছিল ৫৯ হাজার ৫০২ জন। গতকাল শনিবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন ‘এ’ ইউনিট ভর্তি কমিটির জয়েন্ট কো–অর্ডিনেটর ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা।

তিনি বলেন, আমরা ফলাফল প্রস্তুত করেছি। ফলাফল আইসিটি সেলে পাঠানোর পর তারা আরেকবার চেক করবেন। এরপর ফলাফল প্রকাশ করা হবে। এক্ষেত্রে আরও একদিন সময় লাগতে পারে। তিনি আরও বলেন, এ ইউনিটে পাসের হার ৪৫ দশমিক ২২ শতাংশ। আমরা ৫৯ হাজার ৫০২টি ওএমআর শিট পেয়েছি। মোট পাস করেছেন ২৬ হাজার ৯০৮ জন পরীক্ষার্থী।