Hathazari Sangbad
হাটহাজারীরবিবার , ২৫ জুন ২০২৩

এক বছরের ছুটিতে যাচ্ছেন মেসি!

স্পোর্টস ডেস্ক
জুন ২৫, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ
Link Copied!

কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপের পরও জাতীয় দলের জার্সিতে ছন্দে আছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে জুনের প্রীতি ম্যাচে দুর্দান্ত এক গোল করেছেন লিও।
 
৩৬ বছরে পা দেওয়া ওই মেসি ছন্দে থাকলেও আর্জেন্টিনার হয়ে আগামী বিশ্বকাপ খেলবেন না বলে জানিয়েছেন। এর মধ্যে নতুন খবর বের হয়েছে। সংবাদ মাধ্যম দাবি করেছে, আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি ও ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার কাছে এক বছরের ছুটি চেয়েছেন মেসি।
 
ঘটনার ব্যাখ্যা দিয়ে সংবাদ মাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, মেসি যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিচ্ছেন। সেখানে পরিবার নিয়ে স্থায়ী হতে চান তিনি। এর আগে মেসি বার্সেলোনা ও পিএসজিতে খেলেছেন। দুই দেশ একই মহাদেশে এবং পাশাপাশি হওয়ায় সংস্কৃতি অনেকটা একই রকম।
 
কিন্তু যুক্তরাষ্ট্র ভিন্ন মহাদেশে অবস্থিত। সেখানকার ভাষা, সংস্কৃতি, জীবন সবকিছু আলাদা। সন্তানদের পড়াশোনা, সেখানে মানিয়ে নেওয়ার ব্যাপার আছে। সেজন্য তিনি জাতীয় দল থেকে এক বছরের ছুটি চেয়েছেন।
 
সংবাদ মাধ্যমটি দাবি করেছে, মেসির এক বছরের বিশ্রামের অনুরোধে অবাক হয়েছেন আর্জেন্টিনার কোচ স্কালোনি ও ফেডারেশনের প্রেসিডেন্ট। তবে তারা আর্জেন্টাইন সুপারস্টারের ছুটির বিষয়টি গুরুত্ব সহকারে ভাবছে বলে জানানো হয়েছে। তেমনটা হলে আগামী বছরের কোপা আমেরিকা পর্যন্ত জাতীয় দলের বাইরে থাকতে পারেন মেসি।