Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ৫ সেপ্টেম্বর ২০২৩

এইচএসসিতে মঙ্গলবার বহিষ্কার ১৪ শিক্ষার্থী, অনুপস্থিত ৭১৬০

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ৫, ২০২৩ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

এইচএসসি ও সমমানের পরীক্ষার মঙ্গলবার ৯ শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৭ হাজার ১৬০ জন শিক্ষার্থী। এদিন অনুপস্থিতির হার শূন্য দশমিক ৮৬ শতাংশ। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ১৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়।

আজ ৯টি শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগের রসায়ন ১ম পত্র, ব্যবসা শিক্ষায় উৎপাদন ব্যবস্থাপনা, মানবিকে ইসলামিক ইতিহাসের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ৯টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৮ লাখ ৩০ হাজার ৫৯১ জন। এর মধ্যে ৮ লাখ ২৩ হাজার ৪৩১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

ঢাকা শিক্ষাবোর্ডে সবচেয়ে বেশি ১৮২৪ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৫০০ জন, রাজশাহীতে ১১০১ জন, বরিশালে ৪৯৪ জন, সিলেটে ৫৪৯ জন, দিনাজপুরে ৯১৮ জন, কুমিল্লায় ৬০৯ জন, ময়মনসিংহে ৪৩৫ জন এবং যশোর শিক্ষাবোর্ডে ৭৩০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে, উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে আজ সারাদেশে ১৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, দিনাজপুর- এই তিন বোর্ডে ৩ জন করে, কুমিল্লা বোর্ডে ১ জন, যশোর শিক্ষাবোর্ডে ১, সিলেট বোর্ডে ২ ও ঢাকা বোর্ডে একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।