Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঈদযাত্রায় রং সাইডে গাড়ি চললে কঠোর ব্যবস্থা : সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক
জুন ১৫, ২০২৩ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদের সময় দেশের সব সড়ক, মহাসড়কে যানজট থাকে। যানজট এড়াতে অনেকেই রং সাইডে গাড়ি চালান। আসন্ন ঈদুল আজহার সময় যেন এমন ঘটনা ঘটতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। আর যারাই রং সাইডে গাড়ি চালাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
 
বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) বনানীর বিআরটিএ-এর সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সড়ক পথে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্নকরণ সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, রং সাইডে যাওয়ার প্রবণতা অনেকের থাকে। অনেক সম্মানিত ব্যক্তিও আছেন যারা যানজট এড়াতে রং সাইডে যান। আমি কড়াভাবে বলব, যতই ক্ষমতাধর হোক আপনারা (ট্রাফিক পুলিশ) কাউকে রং সাইডে যেতে দেবেন না। এ বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন। এখানে কেউ যেন ছাড় না পায়, যতই গুরুত্বপূর্ণ ব্যক্তি হোক না কেন।
 
তিনি আরও বলেন, ঈদের সময় দুর্ঘটনা, মানুষ মারা যাওয়া এটা খুবই কষ্টদায়ক, বেদনাদায়ক তাই আমাদের সবার সম্মিলিত চেষ্টায়, সবার উদ্যোগে কঠোর পদক্ষেপ নিতে হবে। যাতে করে দুর্ঘটনা না ঘটে।
 
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়কে দুর্ঘটনার জন্য মোটরসাইকেল অনেকাংশেই দায়ী। এক সিগন্যালেই দাঁড়ালেই দেখা যায় হাজার হাজার মোটরসাইকেল। আর এই মোটরসাইকেলের কারণে দুর্ঘটনা বাড়ে। দুর্ঘটনা প্রতিরোধে পদক্ষেপ নিতে হবে।
তিনি বলেন, ঈদ যাত্রার সময় বৃষ্টির মৌসুম তাই সড়কে কোথাও খানা খন্দ দেখা দিলে রোডস অ্যান্ড হাইওয়েকে জরুরিভাবে দেখতে হবে। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে সড়ক ঠিক করতে হবে। যাদের দায়িত্বে এটা আছে তারা সঠিকভাবে দায়িত্ব না নিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
যানবাহন মালিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ঈদের আগে পরে সাত দিন সারাদেশের সব সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে।
 
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে সভায় অনলাইনে জেলা প্রশাসক, বিআরটিএ, বিআরটিসি, সড়ক পরিবহন মালিক সমিতি, রোডস অ্যান্ড হাইওয়ে, ট্রাফিক পুলিশ, ডিএমপি প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।