Hathazari Sangbad
হাটহাজারীবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আর্জেন্টিনার চোখ রাঙানি ভয় পাচ্ছে না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
ডিসেম্বর ১, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

প্রবল প্রতিদ্বন্দ্বিতার মুখে থেকেও ভালোভাবেই শেষ ষোলতে উঠেছে অস্ট্রেলিয়া। গ্রুপের শেষ ম্যাচে তিউনিশিয়া ফ্রান্সকে হারানোয় ডেনমার্কের বিপক্ষে জিততেই হতো সকারুসদের। সেটাই করে দেখালো এশিয়া অঞ্চলের প্রতিনিধি দেশটি। ডেনিশদের ১-০ গোলে হারিয়ে ১৬ বছর পর নক আউট পর্বে খেলার গৌরব অর্জন করল দলটি।
 
শক্তিশালী প্রতিপক্ষ ফ্রান্স বাদে বাকি দুই ম্যাচেই জিতে শেষ ষোলতে এসেছে অস্ট্রেলিয়া। কিন্তু নক আউটে যে তাদের সামনে অপেক্ষা করছে আরও বড় চ্যালেঞ্জ। দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার মোকাবিলা করতে হবে মাঝারি শক্তির দলটিকে। তবে এসব নিয়ে এখন একদমই ভাবছে না আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া। নিজেদের স্বপ্নপূরণের বিশ্বকাপে সব দলের বিপক্ষেই জিততে মাঠে নামার প্রত্যয় সকারুসদের।
 
ক্রিস্টিয়ান এরিকসেনদের হারিয়ে নক আউটে ওঠার পর গতকাল সংবাদ সম্মেলনে এসেছিলেন অস্ট্রেলিয়ার স্ট্রাইকার মিচেল ডিউক। নিউ সাউথ ওয়েলসে জন্ম নেওয়া এই ফরোয়ার্ডের মুখ থেকে কাল শোনা গেছে আত্মবিশ্বাসের বানী। তিনি মনে করেন, এখন তার দ্ল যে কারো বিপক্ষে খেলতে প্রস্তুত। তিনি আরও বলেন, খেলার আগেই সবাই তাদের বাতিলের খেলায় ফেলে দিলেও এবার তারা ইতিহাস গড়তেই এসেছেন।
 
এ প্রসঙ্গে ডিউক বলেন, যাকে ইচ্ছা নিয়ে আসুন, আমার মনে হচ্ছে আমরা এখনই যে কারো বিপক্ষে লড়তে পারব। এটিই আমাদের বিশ্বাস, আমরা এই মানসিকতা নিয়ে মাঠে নামি। সবাই আমাদের বাতিলের খাতায় ফেলে দিয়েছিল। আমরা গ্রুপে দ্বিতীয় হয়েছি। এটা বিরাট ব্যাপার এবং আমাদের পথচলা এখনও শেষ হয়ে যায়নি। আমরা ইতিহাস গড়তে চাই।
 
এদিকে, নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলর টিকেট কেটেছে মেসির আর্জেন্টিনা। তবে নক আউট পর্বের ম্যাচের আগে খুব বেশি সময় পাচ্ছে না দলটি। আগামী ৩ ডিসেম্বর দোহার আহমেদ বিন আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টাইনরা, বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে নক আউট পর্বের ম্যাচটি।