Hathazari Sangbad
হাটহাজারীশনিবার , ১ জুলাই ২০২৩

আজ বাংলাদেশের সেমিফাইনাল মিশন, প্রতিপক্ষ কুয়েত

স্পোর্টস ডেস্ক
জুলাই ১, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

ইদানিং সময়টা বেশ ভালো কাটছে বাংলাদেশ ফুটবল দলের। প্রীতি ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে জয়ের পর দক্ষিণ এশিয়ার ফুটবল বিশ্বকাপ খ্যাত সাফে দারুণ মালদ্বীপ এবং ভুটানের বিপক্ষে দাপুটে জয়। এবার বাংলাদেশের সামনে সেমিফাইনাল মিশন, প্রতিপক্ষ কুয়েত।
ফাইনাল থেকে এক পা দূরে দাঁড়িয়ে। শারীরিক সক্ষমতা , রেকর্ড এবং র‍্যাংকিংয়ের দিক দিয়ে প্রতিপক্ষ কুয়েত অনেকটা এগিয়ে থাকলেও বাংলাদেশের সম্বল একরাশ আত্মবিশ্বাস এবং দেশের তরুণ তুর্কিরা। দায়িত্ব নিয়ে খেলতে চায়। আরও ভালো কিছু করতে চায়।
কুয়েতের বিপক্ষে এই ম্যাচকে সামনে রেখে আত্মবিশ্বাসী বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, শারীরিকভাবে ক্লান্ত হলেও আমরা মানসিকভাবে তৈরি আছি। আমরা আত্মবিশ্বাসী। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া চলবে না। ফাইনাল থেকে এক পা দূরে দাঁড়িয়ে আমরা। সবাই তাকিয়ে আছে আমাদের দিকে। আমরা দায়িত্ব নিয়ে খেলতে চাই। আর ভালো কিছু করতে চাই।
এই সেমিফাইনালকে সামনে রেখে বাংলাদেশকে আরও বুস্ট করবে চলতি সাফ চ্যাম্পিয়নশিপের কিছু স্ট্যাট।
সাফের এবারের আসরে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে গ্রুপ পর্বে খেলা দলগুলোর মধ্যে তৃতীয় সর্বোচ্চ গোল কনভার্শন রেট হ্যাভিয়ের ক্যাব্রেরার শিষ্যদের। এখন পর্যন্ত পুরো টুর্নামেন্টে বাংলাদেশের শট অন টার্গেট ছিল ১৫ টা। যার মধ্যে গোল হয়েছে ৬টা।
 
অর্থাৎ, এক্ষেত্রে এখন পর্যন্ত চলতি সাফের বাংলাদেশের গোল কনভার্শন রেট ৪০%। ৫৩.৩ কনভারশন রেট নিয়ে তালিকার দ্বিতীয় দল হচ্ছে কুয়েত এবং প্রথম দল হচ্ছে ভারত যাদের গোল কনভার্শন রেট হচ্ছে ৫৩.৮।
এছাড়াও আরেকটা লক্ষ্যণীয় বিষয় হচ্ছে এখন পর্যন্ত এই টুর্নামেন্টে বাংলাদেশের করা ৬ গোলের চারটা গোলই হয়েছে ওপেন প্লে থেকে। যা বলে দেয় এই টুর্নামেন্টে বাংলাদেশের আক্রমণভাগ অন্যসব তুলনার চেয়ে শক্তিশালী। শনিবার নিজেদের থেকে র‍্যাংকিংয়ে বহুগুণ এগিয়ে থাকা কুয়েতের বিপক্ষেও এমন খেললে ভালো কিছুর আশা করতেই পারে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।