Hathazari Sangbad
হাটহাজারীমঙ্গলবার , ২৫ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আগস্টের মাঝামাঝি এইচএসসি পরীক্ষার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৫, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

চলতি বছরের আগস্টের মাঝামাঝি এইচএসসি ও সমমানের পরীক্ষা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
 
মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমানের পরীক্ষা-২৩ উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাসকৃত সিলেবাসেই হচ্ছে। কিন্তু যেহেতু পূর্ণ নম্বরে পূর্ণ বিন্যাসে সব বিষয়েই পরীক্ষা হবে, তাই নির্বাচনী পরীক্ষা একটু পিছিয়ে ৩০ মে ঠিক করে দিয়েছি। আশা করছি, আগস্টের মাঝামাঝি সময়ের দিকে হয়তোবা পরীক্ষাটি নিতে পারবো।
তিনি বলেন, ২০২৪ সালের এইচএইচসি পরীক্ষার বিষয়ে আমরা সবার সঙ্গে বসে সিদ্ধান্ত নেবো, পুনর্বিন্যাসে যাবো কি যাবো না? আমরা চাই পরীক্ষার সময়টা সঠিক জায়গায় নিয়ে আসতে, যতটুকু সম্ভব। এ বছরও চেষ্টা করেছিলাম সেটি, কিন্তু আগেরবার তো আমরা নভেম্বর-ডিসেম্বরের দিকে পরীক্ষা নিয়েছি। এবার হয়তো সেটি আগস্টে নিতে পারবো। আগামী বছর স্বাভাবিক সময়ে না হলেও যেন কাছে চলে আসতে পারি সেই চেষ্টা করবো। যদি প্রয়োজন হয় আগামী বছরের জন্যও একটি সিলেবাস পুনর্বিন্যাসের চেষ্টা করবো।
 
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কারিগরি ও মাদরাসা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোলেমান খান প্রমুখ।