Hathazari Sangbad
হাটহাজারীবুধবার , ১২ জুলাই ২০২৩

অবসর নিয়ে মেসির নতুন বার্তা

স্পোর্টস ডেস্ক
জুলাই ১২, ২০২৩ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

বেলায় বেলায় লিওনেল মেসির বয়সটা এখন ৩৬। ক্যারিয়ারের সব অপূর্ণতার অবসান ঘটিয়ে গেলবছরই পেয়েছেন বিশ্বকাপ। তার ঠিক দেড়বছর আগে পেয়েছেন মহাদেশীয় শ্রেষ্ঠত্ব কোপা আমেরিকার শিরোপা।
 
বিশ্বকাপ জেতার পরেই মেসি জানিয়েছিলেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান তিনি। তবে ২০২৬ সালের বিশ্বকাপ না খেলার কথাই বারবার জানাচ্ছিলেন এই আর্জেন্টাইন। গতমাসেই কাতারের গণমাধ্যম বেইন স্পোর্টসকে জানিয়েছিলেন, ‘বিশ্বকাপ নিয়ে যা বলেছি, সেটাই স্বাভাবিক। বয়স এবং সময়ের কারণে বিশ্বকাপ খেলাটা কঠিন হবে।’
 
তবে ভাবনায় ছিলো বাছাইপর্ব আর ২০২৪ সালের কোপা আমেরিকা। একই সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, আমি (বর্তমান) মুহূর্তগুলো উপভোগ করি, প্রতিটি দিন। এখানে থাকা, এখন সামনে বাছাইপর্বের ম্যাচ আসছে, তারপর কোপা আমেরিকা। বিশ্বকাপ নিয়ে ভাবনা বহু দূরে। আমরা যা পেয়েছি তা উপভোগ করা উচিত এবং আমাদের জীবনের প্রতিটি মুহূর্ত।
 
সাম্প্রতিক এক সাক্ষাতেও যেন আগের সেই কথাগুলোরই পুনরাবৃত্তি করলেন বিশ্বকাপজয়ী এই তারকা। আর্জেন্টিনার পাবলিকা টিভিতে দেয়া সাক্ষাৎকারে অবসর ইস্যুতে মেসি বলেন, আমি এখনও জানি না কবে (অবসর নিবো)। আমার মনে হয়, যখন সময় আসবে তখনই। সবকিছু জয়ের পর এখন আমি ফুটবল উপভোগ করতে চাই। অবসরের সেরা সময় কখন সেটা ঈশ্বর সিদ্ধান্ত নেবেন।
 
তবে বয়সের ব্যাপারটাও মাথা রেখেছেন এই তারকা। বলেছেন, ‘আমার বয়সের কারণে যৌক্তিকভাবেই এটা খুব বেশি দেরি নেই। কবে অবসর নেব সুনির্দিষ্ট করে জানি না। অবসরের পরে হয়তো আমার এই অর্জনের গুরুত্ব বেশি বুঝতে পারবো।’
 
মার্কিন যুক্তরাষ্ট্রের লিগে খুব শীঘ্রই অভিষেক হতে চলেছে এই তারকার। ইন্টার মায়ামিতেও প্রতিদ্বন্দ্বিতা করতে চান মেসি। নতুন ক্লাব নিয়ে জানালেন, যে সিদ্ধান্ত নিয়েছি তার জন্য আমরা খুব খুশি। নতুন চ্যালেঞ্জ নেওয়ার আগে আমরা অনেক আলাপ-আলোচনা করেছি। যুক্তরাষ্ট্রের লিগে খেলছি বলে এটা মোটেও আমার মানসিকতায় পরিবর্তন আনবে না। আমার ক্লাবের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করবো এবং সর্বোচ্চটা দেবো।